সুদূরতা ছায়া ফেলে গেছে আজ
কার কাছে যাবে তুমি ?
বুকের বৈভবে হাওয়া নড়ে
আর , চুপ করে থাকে একাকিনী গাছ
সুদূরতা ছায়া ফেলে গেছে আজ
কার কাছে যাবে মধ্যরাত ?

ঈশ্বরকণার গল্প চায়ের সঙ্গেই নিয়ে আসে !
নীচু টেবিল; মোম জ্বলছে নরম...
কোথায় তোমায় বসতে দেব হিজিবিজি লেখার কোণে
স্নানের পরে কাপড় মেলবে কোথায় ?
আসবে যখন আসবেই তুমি ধূলোবালির খেলনাঘরে
ধুলোবালিই রান্না করে চড়ুইভাতি করো
অবুঝ মেয়ে ।