হেরেই গেছি বিচ্ছুদের ঢিসুম ঢিসুম বক্সিংয়ে,
শোন্ কুচুটে তোদের সাথে এবার আমি খেলব না
স্নায়িনীটার নন্দিনীরূপ দেখতে যাবো
মুখোশ তোকে মুখের থেকে খুলব না।
জিনের ভেতর লুকিয়ে আছে অতীতটা,
শঙ্খ ঘোষের কবির বর্ম--ধুচ্ছাই!
মুখোশ তোকে কোনওদিনই ভুলব না।
তুতুনসোনার ভূতের গল্প , নাচের ঘরের নূপুরটা
মাংসকষার গন্ধ এলে আমিষ লাগে দুপুরটাই।

বৃহন্নলার ছবি আঁকছেন গনেশ পাইন,
আমি
মুখোশ মুখেই উল্টে দিলাম ভ্যাপসা আইন।