এখন আর কোনোকিছুই আমাকে আন্দোলিত করে না!
স্বপ্নরা সেই কবেই মরে গেছে,
যেদিন তুমি প্রথমবার
আমার মনে সন্দেহের দেয়াল তুলেছিলে!
সন্দেহ থেকে অবিশ্বাস
অবিশ্বাস থেকে দূরে চলে যাওয়া!


তারপর খুব দ্রুতই বদলে গেছে সবকিছু
আমার দৃশ্যপটে আর কারো আবির্ভাব হয়নি।
তোমার দৃশ্যপটে অন্য কারও আর্বিভাব হয়েছে কিনা
জানার প্রয়োজন মনে করিনি!