স্বপ্নের সিড়ি বেয়ে একদিন
আমরাও আকাশ ছোঁব!
জয় করবো মঙ্গল-গ্রহ!
হিমালয় পর্বতমালা ডিঙিয়েছি আমরা,
ইংলিশ চ্যানেল হয়েছি পার।
জাতিগত বিদ্বেষ নেই এখানে
হিন্দু-মুসলিম সবাই সবার।


আমরা ভালবাসি আমাদের প্রাণের মানুষ-
মা-বাবা, ভাই-বোন, স্ত্রী, পুত্র পরিজন।
আমরা ভালবাসি এই দেশ
মাটি ও মানুষকে।
আর ভালবাসি মাতৃভাষা বাংলাকে-
যার জন্য বুকের তাজা রক্ত রাজপথে ঢেলে দিয়েছিল
এদেশের কিছু তরুণ যুবার দল!
আজও আমরা তাকিয়ে থাকি
সেইসব তরুণ যুবার দিকেই!
যারা একদিন এই দেশটাকে বিশ্বের দরবারে
মাথা উঁচু করে দাঁড়াতে সাহায্য করবে!
জয় হে তরুণ-যুবার দল,
জয়তু বাংলাদেশ।