ঈদ মানে আনন্দ
ঈদ মানে খুশি
ঈদ মানে দুঃখ ভুলে
সবাই ভালবাসি!


ঈদ এলে চারিদিকে
পড়ে যায় সাড়া
উল্লাসে ওঠে মেতে
গাঁও গেরামের পাড়া!


ঈদ এলে ঘরে ঘরে
জাগে খুশির বান
শিশু কিশোর ওরা সবাই
পায় যে নূতন প্রাণ!


ঈদ আনে সবার প্রাণে
খুশিরই জোয়ার
ধনী গরীব ছোট বড়
আনন্দ সবার!


ঈদের খুশি ভাগ করি ভাই
তবু কত সুখ
ক্ষণিক তরে যাই যে ভুলে
মনের যত দুখ!