দেশ মাতাকে বাসবো মোরা
সবার চেয়ে ভালো
ঘুঁচে যাবে তিমির রাত্রি
অন্ধকারের কালো।


কী দিয়েছে দেশ আমাকে
ভাবার সময় নাই
আমার কিছু থাকলে দেবার
দিতে আমি চাই।


এদেশ আমার এদেশ তোমার
অন্য কারও নয়
সাহস বুকে সকল বাধা
করতে হবে জয়।


লাল সবুজের পতাকাটা
আঁকড়ে ধরি বুকে
হৃদয়টাকে বাংলা করি
সবার দু:খ সুখে।