আশা মরীচিকা
হারিয়ে যায় নীরবে-
কাঁদায় দিবানিশি
পোড়ায় শুধু মন।


প্রেম প্রতারণা
জ্বালায় সবার অন্তর-
কাঁদায় দু'নয়ন
ব্যর্থ করে দেয় জীবন।


ভালোবাসা কেড়ে নেয় সুখ
পাথর করে মন-
বুকের গভীরে জ্বলে
চিতার আগুন!
তবুও মানুষের জীবনে
আশা প্রেম ভালোবাসা
আছে প্রয়োজন।