বাংলাদেশের লাগি মোরা
মাতৃভূমির লাগি
দিতে পারি জীবন মোদের
ভয়তো নাহি করি।


আসুক যত শত্রুসেনা
বর্গী হানাদার
অস্ত্র হাতে জীবন বাজী
রাখবো বারেবার।


বাংলা মায়ের সম্মান কভু
দেবো না এক চুল
শত্রু যদি দূর্বল ভাবে
করবে মহাভুল।


যত দ্বন্দ্ব বিভেদ মোদের
থাকুক সমাজে
সবার 'পরে দেশপ্রেম
প্রাণেতে বাজে।