গদ্য লিখি পদ্য লিখি
লিখি কত গান
বুকের মাঝে কাব্য হাজার
স্বপ্ন অফুরান।


পাখির গানে প্রভাত আনে
নদীর ছুটে চলা
এসব কথা লিখে লিখে
মনের কথা বলা।


পাহাড়ী ওই ঝর্ণাধারা
সাগর পানে ধায়
সাম্পান মাঝি নৌকা ভাসায়
ভাটিয়ালী গায়।


আকাশের ওই অপার নীলে
মেঘের ওড়াউড়ি
প্রজাপতির রঙিন ডানায়
স্বপ্ন করে চুরি।


হলদে পাখির রঙিন ঠোঁটে
ধান মাচানের দেশ
মেঠো পথে বাউল গানে
সুরেরই আবেশ।


আরও কত কাব্য কথা
লিখি ইচ্ছে মত
ভালবাসার রঙে রাঙাই
স্বপ্ন আছে যত।