খোকন যাবে চাঁদের দেশে
হংসরাজে চড়ে
সেই খুশিতে খোকন সোনার
আনন্দ না ধরে!


শান্ত সাগর মৃত সাগর
দিবে খোকন পাড়ি
চাঁদের বুকে খোকন সোনা
গড়বে যে তার বাড়ি!


চাঁদের বুড়ির কাছে অনেক
প্রশ্ন আছে তার
তোমার আমার কাছে কিন্তু
জবাব মেলা ভার!


চাঁদের দেশে চাঁদ কুমারী
কন্যা বসত করে
তারে নিয়েই খোকন সোনা
ফিরবে আপন ঘরে!


বি.দ্র. ছড়াটি প্রথম আলো ব্লগ সংকলন আলোর মিছিল ও জলছবি বাতায়ন-এর একুশে সংকলনে প্রকাশিত হয়েছে