নতুন দিনের আশার আলো
ফুটবে ঘরে ঘরে
স্বপ্ন যত দাও ছড়িয়ে
সাজাও থরে থরে।


মুছে যাবে তিমির রাত্রি
অন্ধকারের কালো
স্বপ্ন আঁকো দু'চোখ ভরে
আশার প্রদ্বীপ জ্বালো।


বাঁধ ভেঙে দাও নির্ভয়ে গাও
শিকল ভাঙার গান
গুটিয়ে নয় চুটিয়ে বাঁচো
প্রাণ ফিরে পাক প্রাণ।