নীল আকাশে চাঁদের দেশে
ভাসিয়ে মেঘের ভেলা
চাঁদের পাহাড় দেব পাড়ি
কাটবে সারাবেলা।


চাঁদের বুড়ি চরকা কাটে
নিত্য সেথা বসে
ভাব জমাবো তারই সাথে
আমরা হেসে হেসে।


চরকা কাটার শিক্ষা কিছু
তালিম নিব আর
নতুন নতুন জামা কাপড়
বানাবো সবার।


বাবা মাকে নতুন জামা
দিব উপহার
আদর করে বুকে টেনে
নিবে শতবার।