মাঝে মাঝে নিজেকে খুব একা মনে হয় আমার,
মনে হয় বড় একা হয়ে যাচ্ছি আমি!
কেউ নেই চারপাশে-
শুধু শূন্যতায় পড়ে আছি আমি! আর আঁধারেরা
খেলা করছে আমাকে ঘিরে!
যতই আমি দু’হাতে আঁধার সরাই, ততই ওরা
আষ্টেপিষ্টে বেঁধে রাখে আমাকে।
আমি কিছুতেই ছাড়াতে পারি না নিজেকে- আঁধারের বুক থেকে!


হঠাৎ কে যেন তখন ডাক দিয়ে যায় আমায়,
আমি আমাকে ফিরে পাই নিজের মধ্যে।
আঁধারের বুকে জাগে আশার আলো
স্বপ্ন হয়ে জেগে ওঠে আমার অস্ত্বিস্ত-
জেগে উঠি আমি আঁধারের বুক ফুঁড়ে!