খোকা অনেক বড় হবে
বাবা মায়ের আশা,
কখন খোকা বলবে কথা
ফুটবে মুখে ভাষা!


এমনি করে মাস বছর যায়
কাটতে থাকে দিন,
বাবা মায়ের কাছে খোকার
বাড়তে থাকে ঋণ।


বাবা মায়ের স্নেহের ঋণে
খোকা বড় হয়,
খোকার তো নয়, এটা যেন
বাবা মায়ের জয়।