চুপ চুপ নিশ্চুপ
ওই কারা আসছে
শকুনি চোখ মেলে
মিটিমিটি হাসছে!


গুম খুন হত্যায়
দিশেহারা জাতি আজ
হায়েনার লোলুপতা
নেই যেন কোনো লাজ!


বিচারের বাণী কাঁদে
নীরবে নিভৃতে
অপরাধী ঘুরে বেড়ায়
নগ্ন-নৃত্যে।


স্বাধীনতা নেই বুঝি
সকলেই বন্দী
শকুনের সাথে তাই
করেছি সন্ধি।


এহেন দশা হতে
কবে পাব মুক্তি?
বলে দেবে কে আজ
করব চুক্তি।