মা জননী মাগো তোমার
নেই যে তুলনা
সুখে থাকি
দুখে থাকি
তোমায় ভুলব না।


জন্মদাত্রী মাগো তুমি
আমার প্রাণের সুখ
সকল সময়
চাই দেখিতে
তোমার হাসি মুখ।


হাসিমুখে দেখলে তোমায়
গর্বে ভরে বুক
এক নিমিষে
যাই যে ভুলে
আমার যত দুখ।


মাগো তোমার আঁচল তলে
শান্তি সুখের বাস
শীতল পরশ
দাও বুলিয়ে
মেটাও প্রাণের আশ।