আজও ভালোবাসি শুধু তোমাকে,
জানি ফেরাতে পারিনি।
তবু একদিন ভালোবাসার মালাখানি
তুমিই প্রথম পরিয়েছিলে আমাকে।


এ হৃদয়ের সবটুকু ভালোবাসা উজাড় করে দিয়েছিলাম-
       শুধুই তোমাকে,
তবু ফেরাতে পারিনি,
শুনোনি তুমি এ হৃদয়ের বুক ফাঁটা আর্তনাদ,
সবটুকু কষ্ট বুকে নিয়ে আজও বেঁচে আছি আমি,
যেনো পাথর হয়ে, এক মরুর প্রাণী।


আজও ভালোবাসি তোমাকে।
আজও চোখে ভাসে তোমার ঐ নয়ন দু খানি,
যে নয়নে একদিন তোমার স্বপ্ন হয়ে ছিলাম
                            শুধুই এই আমি।


সব বাঁধন ছিন্ন করে কোথায় যেনো হারিয়ে গেলে তুমি,
তোমার সেই নয়নে-
জানি, এখন আর নেই আমি।
তবু আজও শুধু তোমাকেই ভালোবাসি-
নিঃস্ব এই আমি।


জানি ফেরাতে পারিনি,
জানি স্বার্থপরের মত ঘৃণা আর অপমান করেছো
              আমার ভালোবাসাকে,
তবু এ হৃদয় থেকে সরাতে পারিনি
আজও ভালোবাসি তোমাকে।


আজও স্বপ্নে এসে ধরা দাও তুমি,
নিষ্পলক দৃষ্টিতে তোমার পানে তাকিয়ে-
আজও আমার ভালোবাসাকে খুঁজে ফিরি
তোমার সেই নয়নে।
কিন্তু, সেই নয়নে এখন আর নেই আমি,
কি করে থাকবো? আমি যে তোমায় ফেরাতে পারিনি।


একবুক কষ্ট বুকে নিয়ে আজও ভালোবাসি তোমাকে,
জানি, তোমায় কোনোদিন খুঁজে পাবো না,
আপন করে  পাবোনা কোনোদিন তোমাকে,
তবু তোমাকেই ভালোবাসি, ভালোবাসবো,
এই হৃদয়ে আমৃত্যু তোমার নামই লিখে রাখবো।
যদি অন্য জনমে আবার মানুষ হই-
তবু তোমার হয়েই থাকবো আর
তোমাকেই ভালোবাসবো।