খুব মনে পড়ে তোমাকে
খুব অনুভব করি তোমার ভালোবাসাকে,
যে আমি ছাড়া তোমার এক মুহূর্তও চলতো না
যে আমি ছিলাম তোমার সমস্ত ভাবনা-কল্পনা।


সময়ের ব্যবধানে আজ ভালোই আছো
আমায় ছাড়া তুমি,
আমিও বদলে গেছি,
তবু জানিনা কেনো আজও তোমার জন্যে কাঁদে
আমার এই শুণ্য হৃদয় খানি।


জানিনা কেনো আজও তোমার অপেক্ষার
মিথ্যে প্রহর গুনি,
জানিনা কেনো আজও তোমায় নিয়ে মিথ্য স্বপ্নে
বিভোর হই আমি,
জানিনা  আজও কেনো ভালোবাসার বাঁধনে
সেই আগের মতই শক্ত হয়ে
বাঁধা আছো তুমি এই হৃদয়ে।


সময়ের নির্মম ব্যবধানে খুব বদলে গেলে তুমি
পর করে দিয়েছো আমাকে,
এখন আর আমার প্রয়োজন হয়না তোমার
এক নিরব পাথর করে রেখে গেলে আমাকে।


শুধু তুমিই বদলাওনি
হ্যাঁ, আমিও তো বদলে গেছি,
শুধু বদলায়নি তোমার প্রতি আমার ভালোবাসা
আজও তুমি আছো আমার স্বপ্নে গাঁথা।
ভাবতাম, এক মুহুর্তও বাঁচবো না তোমায় ছাড়া
সময়ের ব্যবধানে তবু আমি বেঁচে আছি,
তোমায় ছাড়াই,
আর তাই, আমিও তো বদলে গেছি।


শুধু বদলাতে পারিনি
এ হৃদয়ে আঁকা তোমার ছবিকে,
যে একদিন এই হৃদয়ে জন্ম দিয়েছিলো
এক নতুন স্বপ্ন আর বুক ভরা আশাকে।


সময়ের ব্যবধানে সব স্বপ্ন
শুধু স্বপ্নই থেকে গেলো,
শুধু আমার সমস্ত সুখ কেড়ে নিলো
আর এই হৃদয় খানি মৃত করে রেখে গেলো।


ভুলতে খুব চেষ্টা করি তোমাকে,
তোমার ভালোবাসার স্মৃ্তিকে,
কিন্তু না, পারি না।
এ মন থেকে যতই দূরে সরাতে চাই
ততোই কাছে এসে জড়িয়ে ধরো আমাকে,
ভালোবাসার মিথ্যে ধুম্রজালে,
তাই সময়ের ব্যবধানেও তোমাকে এতো ভালোবাসি
সত্যিই ভুলা সম্ভব নয় তোমাকে।


যখনই ভুলতে চেষ্টা করি
তখনই ভালোবাসার হাতছানি দেও তুমি,
বারংবার এই হৃদয়ের আঙ্গিনায় ভালোবাসার জন্ম দেও
ছায়ামূর্তি হয়ে ভালোবাসার মিথ্যে স্বপ্ন দেখাও,
তাইতো তোমায় ভুলতে পারিনা
প্রেম ভিখারী এই আমি।


সময়ের ব্যবধানে আজ তুমি বহুদূরে
আমার ধরা ছোঁয়ার একেবারেই বাইরে,
তবু এ হৃদয়ের গভীরে, ভালোবাসা হয়ে
আজও বেঁচে আছো তুমি,
আমার স্বপ্ন কন্যা, স্বর্গের অপ্সরী হয়ে।


যত দুরেই থাকো না কেনো, তুমি এখনো আছো
স্বপ্ন হয়ে আমার ভালোবাসার কুঠিরে,
ভালোবাসার প্রদিপ জ্বেলে রেখেছো তুমি
আমার হৃদয় মন্দিরে।।