তোমার এই উদাসীনতা
আমায় বারে বারে দুশ্চিন্তায় ফেলে দেয়,
তোমার এই নিরবতা
আমায় প্রতিটা মুহূর্তে ভাবায়,
তোমার অপলক দৃষ্টিতে
আমায় ভালবাসার অর্থ খুঁজে বেড়াতে হয়,
কখনো হঠাৎ তোমার মুচকি হাসির মাঝে
রহস্যের বেড়াজালে আটকে যেতে হয়,
কখনো আবার তোমার মিষ্টি কথার মাঝে
ছলনার আঁধারে ধরা দিতে হয়,
তোমার এই মিশ্র আচরন-
আমায় বিশৃংখল করে দেয় প্রতিটি ক্ষণ।