আমারও মন বসন্তের প্রতিক্ষায়
কখন ভরিবে গাছ নতুন ফুলে ফুলে
ডাকিবে কোকিল শিমুলের ডালে
বারান্দায় বসে দেখিবো আমি
শঙ্খচিল আকাশে ভেসে যায় ।


সম্মোহিত মনে রইবো চেয়ে
সারা দুপুর অলসতায় কাটে
উদাস মনে একটু দুরে গিয়ে
দেখিয়া সবুজ গ্রামের পাশে মাঠে
আনন্দে আমার মনটা ভরে যায় ।


সন্ধ্যা রবে গোধূলী রঙেগ মেতে
সূর্য ডোবার পরে
থাকবেনা কেউ আর ক্ষেতে
ফিরবে সবাই ঘরে
সমাপ্তি কবিতা যা সারাদিনের পরে
রচিবে বসে সবাই সমস্বরে
আমি বসে আছি সেই কবিতার আশায় ।