কাহানী বিন্যাসে এভাবেই থাক শেষ  
তুমি যে সেই বিদায় নিলে -তারপর
চাঁদ সূর্য কত গেল অস্ত একা একা নিবিড়
আমার সুদীর্ঘ বাস্তবতার উপলব্ধি
এ জীবন বড় বেশি সম্ভাবনার ।


তোমার স্নেহ পাত্রে যদি জড়িয়ে যাই
কোনও পালখোয়া রাতে - হুড খোলা লঙ ড্রাইভ
কিংবা ফাঁসানের পলেস্তারা খসা তোমার
আলো ফিকে ত্বক ! আহা কি কোমল ছিল
হেমন্তের - শিতের সামান্য বড় দিনের মত প্রিয়


সেওতো নিশ্চয় নির্বাচন !
আমার  আছে শুধু জীবন নামক একটা পাত্র
সুখ দাও , দুঃখ দাও,  দাও প্রেম বঞ্চনা
সব নেব । সব নিতেই হয় - এইতো অভিজ্ঞতা ।