ভালোবাসার ভাসায় এবার বিদ্রোহ যাক ঢেকে
অনেক পথের ঝাণ্ডাগুলোও রং হারিয়ে ফিকে
এবার প্রেমের তুফানগুলোও পড়ুক ফিতের ফাঁস
এবার সকল মতামতের হোক না পরিহাস


এইতো আমার নতুন প্রাণের নতুন পরিচয়ে
ডাকবে বাবা প্রাণের পরে নতুন মুখের লয়ে
সব মিছিলের খাতা থেকে নামকাটা যাক যাক
সকল বিপ্লব লুটাক ধুলোও নাহয় শোনা ডাক


এখন আমি দিনপোহাবো নতুন ত্বকের ঘ্রাণে
এখন আমার হৃদয় বাজুক অসীম কলতানে


শ্রাবণী, দেখ দেখ কি লাজুক চোখে তোমার উল্লাসগুলো
আমার এই ৩২ এর অববাহিকায় হাত ধরে দাঁড়িয়ে আছে
মেঘ, বৃষ্টি, রোদ্দুর আর সাদা হাওয়া ওকে পেতে দাও একটু
স্বাধীন হোক এই মেঘে ঢাকা ধর্মের, আগুনে পোড়া রাষ্ট্রের
আর সামাজিক ভালো খারাপের অনন্ত আদিম ভার থেকে


ওকে নিতে দাও সম্পূর্ণতায় ওরই বিচারবোধ,
ওরই এক মুহূর্ত দিয়ে গড়া হাজার মুহূর্তের আমার বা আমাদের
মতামতের অধিক কিছু নয়, কোন সাবধানী সতর্কতা
কিংবা বেঁচে থাকার অপ্রয়োজনীয় পরামর্শ যাকে বলেই থাকি
----চাপানো মূল্যবোধ ----

এবার দরজাগুলো আর আলগা নয় বরং খুলেই দাও রেখে
সহস্র আলোর পাহারে দেখে নিও দরজাগুলো সরে গেছে
হাহাকারের কারণহীন কারণগুলো হাঁটু-ফেলে নিচ্ছে দেখে
আমার সন্তান পরিপূর্ণ অনুভূতির সমস্ত রংএ ভেসে যাছে, ভেসে যাচ্ছে যুগান্তরে।