একবার ভেঙ্গে ফেলেছি বলেই আজ
আর হাত দুটো ধরতে পারিনা সেভাবে
যেন বুক ঠেলে বাঁধাগুলো দাঁড়িয়ে আছে একাকার ।

আর "সরি" বলতে চাই না, বুকের উপর থেকে
নেমে এসেই, একপাথর পরাধীন প্রেমে ডুবে
খুঁজতে থাকি, বয়স, আলাপন কিংবা মূল্যবোধ ।


মূল্যবোধ বড় একঘেয়ে লাগে, বড্ড ন্যাকা ন্যাকা
ভালোত্বের ঘনিষ্ঠতা থেকে কতই না চেষ্টা করেও
আজও হাজার বার ঝালিয়ে নিই, ভাল করছি তো ?


একনদী মেয়েদের শরীরে কিবা ভাল আর খারাপ
প্রেমের ঢেউয়ে ঢাকা বুক কিংবা আরও গোপন
অশনি পেরোতে চেয়েছি,নিজেকে বের করতে চেয়েছি।


চেয়েছি একবার ভাল খারাপের তকমা হটিয়েই
তোমার কাছে মুখ নিতে, প্রেমে না হোক -- অপ্রেমে
ক'জন আর ভালবেসে চুমো খায় বল ?