কিজাতনা বিষে
আসিবেনা কিসে
আমি অধম বুঝিনা এসে
মিথ্যে ধরার তরে,


সত্য কথার কত যে মূল্য
মিথ্যে নরক তুল্য,
অপবাদ সহেনারে,
সত্য শুনতে কেউ রাজি নয়,
তা কহিব কারে?


উচিত বললে জামাই নারাজ
মিথ্যে বললে ঐ,
সত্যটাকে মিথ্যে বলে পার পাবেনা কেউ।