প্রেমের সরোবরে ডুবিয়েছি এ তনু
বায়ুহীনতার কষ্ট সয়েছি তবু
     তোমার মান রেখেছি হে অতনু
নতজানু হয়ে দিয়ে দিয়েছি সকলি উষ্ণতা
তবু বরফকুচির সূক্ষ্ম আঘাতে চিরলে হৃদয়  
      বল কেন বনলতা
তোমার পায়ের স্বচ্ছ নখে নতমস্তকে দেখেছি আমার প্রেমের ছায়া
হয়তো বোঝোনি তাই  গিয়েছ চলি , হে আমার মৃত্যু মোহ মায়া
কষ্টের কুটিরে আমি একাই থাকি
থাকি তোমার পুজোয় ডুবে আমি
তোমার ইবাদাত করে পূর্ণ হয়ে আমি আবারও
অপূর্ণতার স্বাদ নিতে আবার তোমাতেই হ্যাঁ তোমাতেই ডুবি জান কি
                                                     প্রিয়তমা প্রিয়া সাকি
আশার আসনে আসীন হয়ে আমার কল্পনারই দরবারে
আসবে তুমি হাসব আমি ভেসে যাবো সুখসাগরে


আসবে না আমার ভাবালুতা ?
বল আসবে আমার রানী
          আমারই কোমলতা