দেখেছি আজ তারে মনের নয়নে
মধুময় স্মৃতিগাঁথা নিশিথে স্বপনে।
দেখি তারে ভাসমান মেঘের ভেলায়
ধরা যায় না নিষ্ফল চেষ্টা হায়।


দেখেছি আজ তারে আলোর মাঝে হাসি
মোমের মতো গলে আমার হৃদয় সমাধি।
নদীর স্রোতে বয়ে যায় তার রূপের ছায়া
দুরে চলে যায় বুঝার আগে ছড়িয়ে মায়া।


দেখেছি আজ তারে ইশারায় ডাকছে আমায়
এসো মজা করি হারিয়ে যাই দুর অজানায়।
উল্লাসে করি গড়াগড়ি সময় সুখময়
আবার এলো ভোর জেগে দেখি বিছানায়।।