এতো স্তুতি চাই না আমি
আহম্মেদ রফিক


এতো স্তুতি চাই না আমি !
আর না চাই __শ্রদ্ধা এমন ;
লাল সালামে আমার বইয়ে গেছে ।
চাই না শ্রদ্ধাঞ্জলি __তোমাদের লৌকিকতা ।


দয়া করে দুবার দাফন করো না আমায়
দুবার জানাজায় দাড়িয়ে যেয়ো না তুমি ।


চাই না তোমার অঢেল কোন কিছু ।
কেবল একটু সময় খরচ করে
দুটো হাত তুলে
একটু শান্তি খরিদ করে দিও ।