ভালোবাসায় সুখ আছে দুঃখ নাকি তারও বেশি,
আমি ভাবলেশহীন__
গোলাপ চাইলে কাঁটার আঘাত লাগবেই
যন্ত্রণায় নীল হবে দেহ ।


নিশাচর দেখি,  
ভালোবেসে ক্ষয়ে যাই মেঘনার জলে;
বঙ্গোপসাগরের বুকে জেগে উঠা চরে
মেতেছি কেনাকাটায় রক্তের বিনিময়ে ।


চোখের সামনে আরও আছে বহুবিধ,  
স্পষ্ট দিবালোকে তেল চুরি,
পুকুরচুরি, লাল ফিতের বাহারি আচরণ
তদ্বিরবাজের দৌড় ....


ভালোবাসি বলে সয়ে যাই,  
নিজের বুকে বসিয়ে সোহাগ করি শত্রু না চিনি ।  
দুঃখ রাখি ঢেকে,  
সুখের জোয়ার দেখাই,
নীল হই বেদনার স্রোতে ভেসে ।  
২৯/০৬/১১।