ফুরাতে থাকি রাতে, ফুরাতে থাকি দিনে
ফুরাতে থাকি নিজেকে।


যত সহজাত প্রবৃত্তি আছে চারিধারে চেনা-অচেনা-
পোষা ময়নার সাথে কথন কখনোবা চ্যাটবোটে ভ্রমণ,
কত সুর শুনেছিল, রয়ে গেছে গোপন।


আরও যত-
অনেক সাধের ময়না আমার ......
বুকের ভিতরে যে প্রশ্বাস লম্বা -পিঞ্জর খুলে দিয়েছি....
নাগালে কতকি ফুরাই সহসাই।


খবরের বন্যায় ভাসে সমবায়
বৈষম্য আর ধর্ষণে ম্রিয়মান হতাশ ভঙ্গিমায়,
ফুরাতে থাকি দম রাস্তায়, কখনোবা সামনে...
প্রতিনিয়ত সাজাই আছে যা ফুরাবার।


ফুরাতে থাকি সুযোগ অবলীলায়!
সামনে যা দেখি আরও একে একে
ভীষণ একা কেউ চলেছে বোঝা নিয়ে।
বোহেমিয়ানের কি আসে কেউ ফুরালে ?