পানির মত সহজলভ্য- তুমি জানতে,
মরেছি সেই পানীয় জলের তেষ্টাতে।
হেঁসেলের হাঁড়িকুঁড়ি কালচে হতে হতে
যে হাত তুমি ধরেছিলে সেও আঠালো চটচটে।


কলমটা পালিয়ে ফেরে
সেই হিস্যা বোধগুলি ....... .
ক্রমাগত নাচতে থাকা চাহনি........


তুমি ফিরবে কবে ?
পেঙ্গুইনের আওয়াজ শুনি দুঃস্বপ্নে,
কোকিল যেন চলে গেছে তোমার পিছেপিছে ।