অধরা
আহম্মেদ রফিক


স্বপ্নেরা বের হলে যদি কিছু কালো বিড়াল
অথবা ডাস্টবিন থেকে বের হওয়া বড় কোন ইঁদুর
ঢাকার রাজপথে তোমাকে স্যালুট করে,
বেশী কিছু বলতে পারবো না এর চেয়ে।


তুমি বরং স্বপ্ন গুলিকে বুকের ভিতর আগলে রাখো,
আরও দেখো বাকী আছে যতটুকু!
ধরিয়ে দেব জীবনের রঙ মাখা শীতের কম্বল,
জেগে থাকো চোখ বুজে,
অধরা থাকো তোমার বর্ণ লুকিয়ে।