টানাটানিতে আছি পড়ে
সুখের খবর নাই,
কারেন্টবিল বাড়ছে অনেক
কোন দেশে যে যাই ?

বাসা ভাড়া দিতে গিয়েই
আক্কেল হয় খাড়া,
এরপরে আছে সদাই
মরার উপর দাড়া ।

কাব্য চর্চা দেখে গিন্নী
রেগে হয় আগুন,
বই প্রকাশের স্বপ্ন শুনে
বাড়েন আরও দ্বিগুন ।

কোথায় গেলে পাই যে ধন
হাত নিশপিশ করে,
বইমেলা এলো আবার
প্রাণ যে কেমন করে ।

অফিসে বসে ঘামাই মাথা
কবির বচন রচি,  
গভীর রাতে স্বপ্ন দেখি
পাই না কিছু খুঁজি ।

সাতসকালে দৌড় দেই
পালিয়ে ফেরার ছলে,
গিন্নী যদি আবার কভু
রেগে কবি বলে ।