সবকিছু মিলেই একটা আবহ ,
না হোক আর কিছু....
না থাক চাহনি হাঁ করে
পৃথিবীর মোহে.....
সব সকাল আর সূর্য
নিজেকে নিয়ে মাতে !


কেউ কেউ গ্রহণের ভয়ে.....
ফুরিয়ে যাচ্ছে যৌবন;
নতুন ঠিকানা চাহে
বৈকালীন দ্রোহে ।
সব অভিনয় আর সব অদৃশ্য চুম্বন
নিয়ে যায় স্রোতে ।


কোনটা কবিতা আর কোনটা সঙ্গম ?
ঠিকানাহীন চাহনি ঝুলে মগজের ডালে,
প্রদক্ষিণের শোরগোলে নাচে ডাহুক,
চেনা পথের গলি
মিলে যায় একই ভাবনাতে ।