এখনো অন্ধকারে দরদামের খবর।
আরও কিছু পেলে
ছাড় দেয়া যেতে পারে,
ছেড়ে দিতে পারি।

পূর্বকোণে কোনদিন লাল ছিল
তোমার প্রেমের লালিমা,
পশ্চিমে দেখেছি বাহারি
তুমিময় কাব্য অস্তাচলে যাওয়া।


তবে কি তোমার প্রতিশ্রুতি ছিল
বিকিকিনি? সায়াহ্নের বেদনা,
সাজানো অভিলাষের সেই কাড়াকাড়ি,
ঢেকে রাখা পাত্র, রঙিন খাম।


এখনো অন্ধকারে দরদাম-
কত চাই আর?
তোমার এই সব অভিনয়ে
দিকভুলে নেশার ঘোরে বন্দী সুজন।


তুমি চাইতে তেমনই!
আবার  ফিরে আসি তোমার বুকে,
তোমা হতে দূরে যাওয়া তোমার ছাড়
খেয়ালী বিষে নীল হয়ে আবার!


আবার ফিরে আসে পাখি
তীব্র যন্ত্রণা ভরা প্রেমের অঙ্গ নিয়ে।