খুব চেনা
এলোমেলো চলা অবুঝ উপাখ্যান
ভালোবাসা,
কৈশোরে কেউ ফিতে কাটে স্বপ্নের
চলে উড়ে উড়ে।


খুব চেনা
শাসন বারণ ঠেলে পিছু নেওয়া,
প্রিয় রঙ পোশাক আর কালো তিল।
বিরহী প্রাণে শিল্পী
এলোমেলো -ঘোমটা দেখে।


মানুষেরা এভাবেই!
সেই হিস্যা বোধ উপাখ্যান
এলোমেলো,
তুমি আমি রেখে যাই
চিহ্ন আশেপাশে।