টেনেটুনে পৌঁছে গিয়েছি কোণে
বাকি নাই সময়-
পৃথিবীর সব হিসাবের দশাসই,
তুমি আমি এমনই!


কত কথা রেখেছি গুছিয়ে,
সুসময় আগত দেখেছি প্রায়
স্বপ্নের ঘোরে
হাত ভরা তৃপ্তি চোখে মলে।


কাহাতক এক প্রজাপতি যদি
এবার আসে অজ্ঞানে,
সব হাতে আস্বাদন তৃষায়
আগুনের মাঝে ঝাপ দিয়ে থামালে।


থামবো না আর যাব সেইখানে
পৃথিবীর টানাটানি ঘোচালে,
আমি সেই আমিই হয়তো
পাখনা মেলে প্রতিদানে।


আগন্তুক সভ্যতার কাছে
রেখে যাব প্রশ্ন ভাবনার গুঞ্জনে,
আয়েশি তুমি থাকো
তোমার শেষকৃত্যের আগে ।