বড় কর্তা থেকে রাস্তার পড়ে থাকা ভিখারি,
ফেরিওয়ালা, সবাই পড়ে আছে পিছে ।
পিছন থেকে সুন্দরী, ভীষণ আকর্ষণীয়, মোহময়ী ;
শরীরটাকে দোলায় নাচের ভঙ্গিমায়,
কাছে ডাকে যারপরনাই ।


সবটুকু শোষণ করে এমন ডাইনী বুড়ি,
সামনে চলে, দেয় না ধরা;  
পিছু নিয়ে যাই, পথ হারাই,
ফেরার পথ খুঁজে পাই না ।


ভীষণ ব্যস্ত ভঙ্গিমা, পিছে চলে লাইন;  
সামনে তার ডাইনী রূপ -যে দেখে ভয়ে সঙ্গিন ।  
সম্বিত পায়না খুঁজে অবধি বিহীন,
অবশেষে ধাক্কা বিশেষ উপলক্ষ গন্তব্যের যাত্রা;
ফিরতে পারেনি সেথা হতে কেউ কোনদিন ।


পিছু নিয়ে কেউ যদি ধারে চলেই যায়,
বলবে  অসুস্থ আমি –ব্যবহারের নাই উপায়!
আমার এখন চলিছে ক্ষরণ,
সামনে তোমায় করিব স্মরণ।


সুন্দরী ভঙ্গিমায় ডাইনী বুড়ির উল্লাস
-বোঝা যায় না কোন দিন,  
পড়ে রয় যে পিছে তার
ঘটায় মৃত্যু ঈমান বিহীন ।