খুব ইচ্ছা করে ধরে রাখি
তোমার হাত আর আমার এই যৌবন।


খুব ইচ্ছা করে মেটায়ে দিই
যদি পাই আরও।


খুব সন্তর্পণে বিড়ালের পা ফেলি
কেউ জেগে উঠার আগেই
শেষ হোক প্রার্থনা আর নিবেদন।


খুব করে চেয়ে দেখি
বিশ্বাসের বাতাবরণে আবিষ্কৃত মহাদেশ
ছাড়তে নেই খুব বাকি।


নিজেকে মেলাতে থাকি
দাদা কোথায়, পরদাদার ইতিহাস অস্পষ্ট
মায়ের গর্ভের সেই ফুলজোর সম্পর্ক।


নিজেকে চেনার আর কি আছে বাকি?
এখনো চেয়ে দেখি সেই ইচ্ছা স্রষ্টার
গন্ধে ভরা একফোঁটা নাপাকি।