কোন কিছুই স্পর্শ করে না যদি
প্রিয় নাম প্রিয় শব্দ!


আনুমানিক হিসাবে বের করাও কঠিন
কতগুলি দিন......
বলতে পারো কতদিন ঘুমিয়ে ছিলেম ?


আমার আর গল্প বলতে সয় না....
তিন মিনিটে তার চেয়ে
তোমার চোখের দিকে চোখ উঠিয়ে দেখতেই
ফুরিয়ে যায় না বলা কথা !


কণ্ঠে আর বাজে না মধুর কোন আবাহন,
ধ্বনিত হয়না বিপ্লবের বাক্য,
স্পর্শ করে না কোন কিছুই!


প্রিয় মেঘ, সবাই আমাকে
তোর মতই করে দিয়েছে ।