উড়ে গেছে যে ইচ্ছা
বেশ হাঁকডাক তবু স্তব্ধতার অরণ্যে,
উঁকি দিয়ে দেখে কত পথ আমার
যদি হিসাব করেই ফেলে রয়েছি পিছিয়ে।


অথচ -সামর্থের চোরাবালি বুঝেনা কেউ,
পৃথিবীর চলা পথে ছাপ দেখে দেখে
হেঁটেছি দু-কদম যেদিন
ভালোবাসার গান শুনে শুনে।


এমন তন্দ্রার ঘোরে গিয়েছি ডুবে
পৃথিবীর শাকফুল আর নাকের নোলক
হাঁকডাক দেখেছে উঁকি দিয়ে,
চোরাবালিতে রয়েছি আটকে।


উড়ে গেছে যে বাসনা প্রজাপতি
কুমড়ার ফুলে ভ্রমরেরা ঘুরে,
চেয়ে থাকি অপলক
প্রতিদিন যাচ্ছে হাত হতে বের হয়ে ।