ভীষণ উদ্বিগ্ন,
উদ্বিগ্ন মাঝরাতে আকাশের চাঁদ ।
আলোছায়া নিয়ে বেচাকেনা
দেন-দরবার পৌঁছে গেছে দূরে ।


আঘাতের চিহ্ন শাঁখায়,
চুড়ি ভাঙ্গা ক্ষতবিক্ষত হাত ;
রাজনীতি নয় - পারলে এসো
খোদায়ী বিধানের নিরাপত্তা হাতে ।


জ্বালাও, পোড়াও
শিখেছ কার কাছে ?
মুনাফেকে আহত করে স্রষ্টা নাম,
পুড়ায় ধর্ম, অবয়ব মানুষের ।


ভীষণ উদ্বিগ্ন আমি-
প্রশাসনে  আছে  আমার ভাই,
আর আগুন জ্বলে
আমার মায়ের দেহে ।