বিশ্বাসের প্রশ্নগুলোকে এড়িয়ে যাই।
তুমি থাকো,  তোমার ভালোবাসা নিয়ে।
কেবল মার্জিন টানা যেখানে,
একটু এলোমেলো হলে
সে আমি বলতেই পারি তোমাকে
দাঁড়িয়ে ছিলে সীমারেখার উপরে।


বলতেই পারি মার্জিন মুছে যাচ্ছে ।
অথচ সত্য কথা নিয়ে যদি হাজির হতে,
বুকে খামচি লাগলেও অকপটে বলে দিতাম!  
সাধারণ হিসাবে এই পক্ষপাতিত্ব-
আমি হোমরা চোমরা নই অর্থ
আইল ভাঙ্গা কর্ম নয় আমার ।


মার্জিনের উপরে বসে
ন্যুনতম মার্জিনে পাহারা দেই ফসলের ক্ষেত,
ভুস্বামী হয়ে ফসল তুলে নিয়ে যায় যারা
বিশ্বাসের প্রশ্ন অবান্তর!


বরাবরই এড়িয়ে যাই তোমার ভালোবাসা
তোমার চাহনি আর বিশ্বাস,
কালো বিড়াল আর সাদা বিড়ালের ভেদক
নই আমি
এব্যাপারে আমি পুরোটাই নাস্তিক ।