একজন মানুষ আমার ভিতরে
হতে পারে ভ্রাতা কিম্বা পিতা,
কোন মহানায়ক-
দেখে যাই ভিতরের পূর্ণতা,
শ্রদ্ধার আসন ।


ভালোবাসা দিয়ে
বিশ্বাস দিয়ে সাজাই,
নয়নের মাঝেও যে নয়ন
আমিও পিতা হয়ে যাই,
বিশ্বাসের প্রশ্নগুলো
স্পষ্ট করে দিই অবলীলায়।


এক্দম স্পষ্টবাদী
জীবনের সব হিসাব ।
-ভয়ে ভীত!
না হই অপরাধী কারও চোখে।


একজন মানুষ দেখি-
স্রষ্টার সাথে সম্পর্ক জুড়ে আছে,
মানুষের মাঝেও সাবলীল,
ভীতি আর ভক্তি উঠিয়ে দেই নিক্তিতে।