যতনে রেখেছি রুমাল তোমার
মূর্ছা গেছি কত,
তবুও তুমি চলেই গেলে
দিলে আঘাত কত শত ।


তোমার কথা আমার প্রানে
দিত প্রেমের দোলা,
আমার চেয়ে বেশি ভালো
কি করে হল ভোলা ?


তোমার বাড়ির কাঁঠাল চুরি
করিনি সেদিন আমি,
ভোলার কথায় করলে দোষী
কোথায় গিয়ে থামি ?


তোমার জন্য গয়না কত
কিনেছিলাম দামী,
ভোলা সেসব করল চুরি
হেরে গেলাম আমি ।


আমার জন্য কাঁদবে তুমি
এই ছিল যে পাওয়া,
আগের দিন কেন তুমি
হয়েছিলে হাওয়া ।