আমার কাছে সাধু আমি
নিজের হাতেই দণ্ড,
দেখতে চাইনা কাউকে আর
হয়ে আছে বিকলাঙ্গ ।


আমার কাজে ব্যস্ত আমি
দেখার সময় নেই,
তুমি বা কে ধরে আছে
স্বপ্ন নামের খেই ।


আমি আছি আমার কাছে
তোমার কাছে নাই,
তুমি যদি ভাসাও মোরে
কিইবা এসে যায় ।


তোমায় নিয়ে স্বপ্ন দেখার
মানুষ আমি নই,
নিজের পায়ে দৌড়ে ফিরি
যখন যেথায় রই ।