যাকে ভালোবাসি তার ব্যর্থতা পুড়ায়
শুঁকিয়ে যায় নদী ভিতর।


যখন ভালোবাসি-
তার চাহনি নষ্ট হলে বাঁধে,
খুনসুটি থেমে গেলেও বাজে বিরহ মন্ত্রণা।


যদি কভু আসতে না পারো কাছে
কলিজার মাঝে সেই শব্দেরা বাজে নতুন করে,
জানি না কার হাতে বেদম প্রহারে
না জানি কোথায় আছো আটকে।


যাকে ভালোবাসি
তার খরা বন্যায়, তার কষ্টে
কলিজার সব জল শুঁকাতেই থাকে ।