জানি তোমার বুকে বাজিয়ে দিতে পারিনি কোন শব্দ
তবু  নিজ হতে কতবার বেজে উঠেছ
তোমার কপোলে ভালোবাসার তিলক দেখার চোখ আমার অন্ধ ছিল
না ছিল তোমার মনের দিকে বেড়ে উঠার নাগাল
বন্ধু হতে পারিনি কোন দিন


বিশ্বাস করার সাহস হারিয়েছি সেই কবে
হয়তোবা মনের কথাগুলো বেরসিক হয়ে গেছে
যার অবেলার ডুবে যাওয়ার দৃশ্য উপভোগ করেছে ভালোবাসিয়েরা
তার কত অভিমান জমানো


জানি তোমার বুকে বাজাতে পারিনি গানের রণন
বাঁধাতে পারিনি স্বপ্নের আলমিরা
যেখানে ভাঁজ করে সাজিয়ে রাখা যেত অভিমানের গল্প
আমার ব্যর্থতার গ্লানিতে জমা পড়েছে যে তলানি
তাপে চাপে পাথরের কাছাকাছি
ভুল হয়ে গেছে বলে কাঁদলেও ফিরে না কোন ভালবাসিয়ে !


চির বিরহীর বধ্যভুমি এই যৌবন
বারে বারে খুন করে দাফন কর বুকে
কোন কবিয়াল পেলে তোমার মাঝে জমা পালাগান
প্রেমিক পেলে তোমার মাঝের সব অভিমান
ডিম থেকে বের হয়ে যেমন মা খোঁজে পাখির ছানা
দুটো ডানা, আদরের জোগান
মুখের ভাষা- প্রেমের জয়গান
আরও অনেক বেশি ভালোবাসিয়ে


কতবার বেজে উঠেছ আমার সুর লয় ধ্বংস করে
একতারা কে ছুড়ে ফেলে কতবার ক্রোধের মহীরুহ দাঁড় করিয়েছ
কোন দিন বুঝতে পারনি আমাকে
দেখেছ বাহিরের এক পাষাণ মূর্তি বারে বারে
ভিতরে প্রবেশের দ্বার পর্যন্ত পৌছাতে পারো’ নি।


০৪/০৯/১১.