তুমি কি এতো ভাবো বলতে পারো ?
কেন এমন চুপ হয়ে রও ?
কেন এতো আড়াল খোঁজার চেষ্টা ?
-তোমার প্রশ্ন গুলোর জবাব দিতে পারি না,
কই কিছু না বলে ফিরে আসি ।


তুমি জানো না –
অনেক কিছুই হতে পারে,
তাকিয়ে আছি দৃষ্টিহীন ।
হতে পারে যা বলতে চাই নি
সেটাই মানে হয়ে গেছে ।
হতে পারে অনেক কিছুই
-এই সব মানুষের স্নায়ু বৈকল্য !


কিন্তু, তোমাকে জাগ্রত দেখলে কেমন করে
জেগে উঠে প্রতিটি বিশ্বাস ?
প্রতিবাদ- প্রতিরোধ নিয়ে মিছিল মিটিং ;
তুমি হয়তো ভাবতেও পারো না-
কি এতো ভাবি আমি ।


তোমাকে ভালোবাসা কত কঠিন হয়ে যায় ।
এতো বেশী স্বপ্নের বেড়াজালে অচেনা তুমি !
আমি ভাবি- এই কি সেই তুমি ?
তাকিয়ে থাকি,
কিছুই দেখতে পাই না তিন সত্যি ।