কিছুই পড়ি না,
নিজের কাছে পড়ে থাকি বেমালুম!


রোদ উঠেছে শুনে চোখ খুলি,
ফুরফুরে বাতাসের ঢেউয়ে বলি আহারে!
যৌবন বলে যা কিছু নেশার
গুনতে থাকি আড়াল খুঁজে।


কিছুই পড়ি না,
কবিতার চেয়ে কত কিছু রয়ে গেছে!


মেঘের গর্জনে ভুলে যাই বেমালুম,
বৃষ্টির ধারণায় চলে যাই দূরে।
জীবন বলে যে যুদ্ধ
ফুরাতে থাকি অবলীলায় আপনারে।