খুব অন্যরকম!
তুমি আর আমি এক অচেনা শহরে
যেখানে অলিগলি অচেনা
কেউ ভিড় করিনি
বহুদূর হতে ভেবেই হারিয়েছি কূল ।


অন্যরকম অচেনা এক দ্বীপে
যেখানে পাখিরা হাঁসে সুন্দর
হোঁচট খায় পথিক নির্বিচারে
কত অভিমান জমা
শঙ্কা জমা বুকে ।


খুব বেশি হয়নি পথ পেরুতে ।
অন্যরকম এক রাত!
অচেনা শহরের অলিগলি,
খুঁজে ফেরা ভালোলাগা
আর অন্যরকম কবিতা ।


অচেনা দ্বীপ বুকে দোলা,
শিশিরের শব্দে জাগা নিশুতি
চাতকের তৃষা নিয়ে,
ভোর হতেই ঘুমিয়ে গেলে
খুবই অন্যরকম এক রাতে ।